প্রাইমারি টেট পরীক্ষার প্রস্তুতি গুরুত্বপূর্ণ টিপস – WB Primary TET Important Tips 2022

প্রাইমারি টেট পরীক্ষার প্রস্তুতি গুরুত্বপূর্ণ টিপস - WB Primary TET Important Tips 2022
প্রাইমারি টেট পরীক্ষার প্রস্তুতি গুরুত্বপূর্ণ টিপস - WB Primary TET Important Tips 2022

WB Primary TET Important Tips 2022

প্রাইমারি টেট পরীক্ষার প্রস্তুতি গুরুত্বপূর্ণ টিপস – WB Primary TET Important Tips 2022 : সুপ্রিয় বন্ধুরা, আমাদের প্রত্যেকের নজর প্রাইমারি টেট ২০২২ পরীক্ষার দিকে এবং আমাদের পরীক্ষার তারিখ 11 ডিসেম্বর। তোমাদের কাছে সময় খুবই সংকীর্ণ এবং প্রত্যেক ছাত্র-ছাত্রীর প্রস্তুতি প্রায় ভালো পর্যায়ে পৌঁছে গেছে।

যে সমস্ত ছাত্র-ছাত্রীরা এবার প্রথম বার প্রাইমারি টেট 2022 পরীক্ষায় অংশগ্রহণ করবে, তোদের কিছু গুরুত্বপূর্ণ বিষয় মাথায় রাখা খুবই প্রয়োজন। চলো দেখে নেওয়া যাক Important Tips For Primary Tet Exam 2022- প্রাইমারি টেট 2022 পরীক্ষার টিপস গুলি।

প্রথমবার যারা প্রাইমারি টেট পরীক্ষা দিতে তুলেছ তারা কোন কোন বিষয় গুলি ফলো করবে তার কিছু টিপস শেয়ার করবো তোমাদের সাথে। পরীক্ষার প্রশ্নপত্র পাওয়ার পর কি করবে তোমরা। চলো Important Tips For Primary Tet Exam 2022 – প্রাইমারি টেট পরীক্ষার গুরুত্বপূর্ণ টিপস গুলি দেখে নেওয়া যাক।

প্রাইমারি টেট পরীক্ষার প্রস্তুতি গুরুত্বপূর্ণ টিপস

1. তোমরা 150 মার্কের 4-5 OMR Sheet প্রিন্ট আউট করে নেবে।

2. তোমরা যে কোন দোকান থেকে একটি ব্ল্যাক বলপেন নিয়ে নেবে OMR Sheet পূরণের জন্য।

3. OMR sheet গুলিতে বাড়িতে অন্তত তিন চারটে মকটেস্ট দেওয়া প্র্যাকটিস করবে পরীক্ষার আগে।

4. অনেক ছাত্র-ছাত্রীর প্রস্তুতি প্রায় শেষের দিকে, তাই সিলেবাসের যে বিষয় এবং টপিকে Strength এবং Weakness সেগুলি ভালো করে দেখে নাও পরীক্ষার আগে।

5. প্রশ্নপত্রে পাঁচটি বিষয়ের প্রশ্ন আলাদা আলাদা ভাবে থাকবে তাই তুমি যে বিষয়টিতে বেশি Comfortable করবে সেই বিষয়ের প্রশ্ন গুলির উত্তর আগে করার চেষ্টা করবে।

6. পরীক্ষা কেন্দ্রে একটি রুল পেন্সিল ও রাবার নিয়ে যাবে।

7. ধরে নাও তুমি পরিবেশের 30 টি প্রশ্নের উত্তর করছো প্রথমে তুমি OMR শিটে উত্তর করতে যাবে না, আগে প্রশ্নপত্রে রুল পেন্সিল দিয়ে দাগিয়ে নাও, তারপর OMR শিটে সঠিক প্রশ্নের নাম্বার মিলিয়ে মিলিয়ে গোল করে দেবে।

8. Unseen Passage গুলি পড়ার সময় গুরুত্বপূর্ণ জায়গা গুলিতে পেন্সিল দিয়ে দাগ দিয়ে নাও এতে উত্তর করতে তোমাদের সুবিধা হবে এবং সময়ের অপচয় কম হবে।

9. অন্তত এক ঘন্টা আগে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে যাওয়ার চেষ্টা করবে এবং সাথে এডমিট কার্ড, এক কপি ফটো এবং তোমার যে কোনো একটি আইডেন্টিটি কার্ড (আধার কার্ড) নিয়ে যাবে।

আরও দেখুন: প্রাইমারি টেট এডমিট কার্ড ডাউনলোড 2022

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here