T20 World Cup 2022 News – দিনেশ কার্তিক এরপর অবসরের ঘোষণা দিতে পারেন

T20 World Cup 2022 News - দিনেশ কার্তিক এরপর অবসরের ঘোষণা দিতে পারেন
T20 World Cup 2022 News - দিনেশ কার্তিক এরপর অবসরের ঘোষণা দিতে পারেন

অস্ট্রেলিয়ার মাটিতে ১৬ই অক্টোবর থেকে শুরু হবে ক্রিকেটের মহাকুম্ভ টি-২০ বিশ্বকাপ ২০২২ (T20 World Cup 2022)। এর জন্য অন্যান্য দলের সাথে কোমর বেঁধে তৈরি হয়েছে টিম ইন্ডিয়া। তরুণ এবং অভিজ্ঞ খেলোয়াড়রা টিম ইন্ডিয়াতে জায়গা পেয়েছেন, তবে একজন তারকা খেলোয়াড় রয়েছেন যিনি ভারতীয় দলের হয়ে শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন। এরপর অবসরের ঘোষণা দিতে পারেন এই খেলোয়াড়।

টি-টোয়েন্টি বিশ্বকাপই শেষ হতে পারে

নির্বাচকরা ৩৭ বছর বয়সী দিনেশ কার্তিককে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে সুযোগ দিয়েছেন। কার্তিক আইপিএল ২০২২ (IPL 2022) তে একটি ধামাকা দেখায় এবং টিম ইন্ডিয়াতে ফিরে আসে। তারপর থেকে তিনি টিম ইন্ডিয়ার ফিনিশারের ভূমিকা পালন করেছেন। তার জ্বলন্ত ব্যাটিং দেখে বিপক্ষ বোলারদের রাতের ঘুম উড়ে যায়। তিনি টিম ইন্ডিয়ার জন্য সবচেয়ে বড় ম্যাচ জয়ী হিসাবে আবির্ভূত হয়েছেন।

T20 World Cup 2022 News - দিনেশ কার্তিক এরপর অবসরের ঘোষণা দিতে পারেন
দিনেশ কার্তিক

কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি ঋষভ পান্থ


৩৭ বছর বয়সী দীনেশ কার্তিক ভারতীয় দলের বর্তমান সবচেয়ে বয়স্ক ক্রিকেটার। তিন বছর পর টিম ইন্ডিয়াতে ফিরেছেন তিনি। তার একটি স্বপ্ন পূরণ হয়েছে। তিনি চান টিম ইন্ডিয়া দেশের হয়ে ২০২২ সালের টি-২০ বিশ্বকাপ জেতাতে। প্লেয়িং ইলেভেনে জায়গা করে নিতে ঋষভ পন্থের কাছ থেকে কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হচ্ছেন কার্তিক। এমন পরিস্থিতিতে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নীল জার্সিকে বিদায় জানাতে পারেন তিনি।

বিস্ফোরক ব্যাটিংয়ে পারদর্শী

লোয়ার অর্ডারে নেমে ঝড়ো ব্যাটিংয়ে পারদর্শী দিনেশ কার্তিক। তার এমন ক্ষমতা আছে যে সে যেকোনো বোলিং আক্রমণকে ভেঙে দিতে পারে। তার উইকেটকিপিং দক্ষতাও বিস্ময়কর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে তিনি দুই বলে চার ও ছক্কা মেরে টিম ইন্ডিয়াকে জয় এনে দেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০০৭ জয়ী দলের অংশ ছিলেন

দীনেশ কার্তিক মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জেতা দলের অংশ ছিলেন। কার্তিক ভারতীয় দলের হয়ে তিনটি ফরম্যাটেই খেলেছেন। তিনি ভারতের হয়ে ২৬টি টেস্ট ম্যাচে ১০২৫ রান, ৯৪ ওয়ানডেতে ১৭৫২ রান এবং ৫৪টি-টোয়েন্টি ম্যাচে ৬০৯ রান করেছেন।

আরও পড়ুন- টি-২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দলের তালিকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here