রাজ্য সরকারি চাকরির খবর 2022 পশ্চিমবঙ্গের খাদ্য দপ্তরে DEO পদে কর্মী নিয়োগ

রাজ্য সরকারি চাকরির খবর 2022 পশ্চিমবঙ্গের খাদ্য দপ্তরে DEO পদে কর্মী নিয়োগ
রাজ্য সরকারি চাকরির খবর 2022 পশ্চিমবঙ্গের খাদ্য দপ্তরে DEO পদে কর্মী নিয়োগ

রাজ্য সরকারি চাকরির খবর 2022: পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। রাজ্যের খাদ্য দপ্তরে বেশ কিছু পরিমাণ গ্ৰুপ সি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে আমাদের রাজ্য সরকার। এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের ডেটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগ করা হবে। আর এই পদে নিয়োগের ক্ষেত্রে সবচেয়ে বড় বিশেষত্ব হল এই যে এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই শুধুমাত্র সংশ্লিষ্ট কাজের স্কিল টেস্ট এবং ইন্টারভিউ এর মাধ্যমেই চাকরিতে নিয়োগ করা হবে। তাই হোক আর কথা না বাড়িয়ে এবারে এই নিয়োগের বিষয়ে বিস্তারিত খুঁটিনাটি জেনে নেওয়া যাক। যে কোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোন জেলার প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।

পদের নাম:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের রাজ্য সরকারের মিগ ডে মিল প্রকল্পে ডেটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগ করা হবে।

নিয়োগকারী সংস্থার নাম:- এই পদে আবেদনকারী চাকরিপ্রার্থীদের চাকরিতে নিয়োগ করবে ফুড কর্পোরেশন অব অফ ওয়েস্ট বেঙ্গল ডিপার্টমেন্ট।

আবেদনকারীর প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও বয়স সীমা:-

এই পদের জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে যে কোনো সরকার অনুমোদিত কলেজ থেকে যে কোনো বিভাগে স্নাতক পাস করে থাকতে হবে এবং সেই সঙ্গে অন্তত পক্ষে ১ বছরের কম্পিউটার কোর্স করে থাকতে হবে। এবং এই পদের জন্য আবেদনকারীর বয়স হতে হবে কমপক্ষে ২১-৪০ বছরের মধ্যে। তবে সংরক্ষিত শ্রেনীর প্রার্থী যেমন SC/ST রা ৫বছর এবং OBC রা ৩ বছর করে বয়সের ছাড় পাবেন।

আবেদন পদ্ধতি:- এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে মূলত অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এরজন্য আপনাকে যা যা করতে হবে সেগুলি হল-

১) প্রথমে এই বিজ্ঞপ্তির নীচে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন টিকে ডাউনলোড করতে হবে।


২) তারপর সেখানে উল্লেখিত অফিসিয়াল ওয়েবসাইট টিতে ক্লিক করলে একটি অ্যাপ্লিকেশান ফর্ম আসবে সেটিকে একটি সাদা A4 সাইজ পেপারে বের করে নিতে হবে।


৩) তারপর সেখানে আপনার নিজের যাবতীয় তথ্য যেমন আপনার নিজের নাম, বাবার নাম, মায়ের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, জেন্ডার, বয়স, ঠিকানা, আধার নম্বর, একটি বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর ইত্যাদি লিখে ফর্ম টিকে ফিলাপ করে ফেলুন।


৪) এরপর একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো ফর্মের নির্দিষ্ট স্থানে চিটিয়ে দিন। এবং ফর্মের নীচে একটি সিগনেচার করে দিন। ব্যাস তাহলেই Complete।


৫) এরপর এর ই কিছু প্রয়োজনীয় ডকুমেন্টস যুক্ত করে নির্ধারিত সময়ের মধ্যে স্পীড পোস্টের মাধ্যমে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিন।

প্রয়োজনীয় ডকুমেন্টস:

আবেদন পত্রের সাথে যে সব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি জমা দিতে হবে সেগুলি হল-

১) বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ডের জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।


২) দেশের বা রাজ্যের নাগরিক হিসেবে আধার কার্ড/ভোটার কার্ডের জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৩) সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস এর জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।


৪) কম্পিউটার কোর্সের সার্টিফিকেট এর জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।


৫) কাস্ট সার্টিফিকেট এর জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।


৬) স্থায়ী বাসিন্দার সার্টিফিকেট।


৭) এক কপি পাসপোর্ট সাইজের ফটো সেলফ অ্যাটেস্টেড করা।

৮) কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে তাহলে তার জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

আবেদনের সময় সীমা:

এখানে আবেদন প্রক্রিয়া গত ১৯/০৯/২০২২ তারিখ থেকে শুরু হয়ে গেছে এবং এই আবেদন চলবে আগামী ১/১১/২০২২ তারিখ পর্যন্ত। তারপর যারা আবেদন করবেন তাদের আবেদন পত্র গ্ৰাহ্য হবে না।

আবেদন পত্র পাঠানোর ঠিকানা:

আবেদন পত্র পাঠানোর ঠিকানা এই নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশনে দেওয়া আছে সেখান থেকে দেখে নিয়ে সেই ঠিকানাতে নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন পত্র পাঠিয়ে দেবেন।

নিয়োগ পদ্ধতি:

আবেদন পত্র জমা পড়ার পর সেগুলো বিচার করে যারা এই পদের জন্য যোগ্য সেই অনুযায়ী শর্টলিস্ট তৈরি করা হবে। এবং এই শর্টলিস্টে যাদের নাম থাকবে তাদের কম্পিউটার স্কিল টেস্ট এবং ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। এবং যারা শেষ পর্যন্ত ইন্টারভিউ তে পাস করবেন তাদের ডেকে নিয়ে সরাসরি চাকরিতে নিয়োগ করা হবে।

এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়বেন।

অফিসিয়াল নোটিশ- ক্লিক করুন

অফিসিয়াল ওয়েবসাইট- ক্লিক করুন

সমস্ত চাকরির খবরা খবর পেতে আমাদের টেলিগ্রামে যুক্ত হন- এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here