SSC Teacher Recruitment Interview 2022 – উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগে ইন্টারভিউয়ের বিজ্ঞপ্তি দিল স্কুল সার্ভিস কমিশন

SSC Teacher Recruitment Interview 2022 - উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগে ইন্টারভিউয়ের বিজ্ঞপ্তি দিল স্কুল সার্ভিস কমিশন
SSC Teacher Recruitment Interview 2022 - উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগে ইন্টারভিউয়ের বিজ্ঞপ্তি দিল স্কুল সার্ভিস কমিশন

উচ্চ প্রাথমিকের নিয়োগে আরও এক ধাপ এগুলো স্কুল সার্ভিস কমিশন। হাইকোর্টের সবুজ সংকেত পাওয়ার পর তড়িঘড়ি ইন্টারভিউ-এর বিজ্ঞপ্তি জারি করল কমিশন।

আজই প্রায় ১৫০০-র বেশি চাকরি প্রার্থীর ইন্টারভিউ নেওয়ার জন্য বিজ্ঞপ্তি জারি স্কুল সার্ভিস কমিশনের। অক্টোবরের তৃতীয় সপ্তাহ থেকে শুরু হবে ইন্টারভিউ।

কমিশন সূত্রে খবর, ইন্টারভিউ নিতে 15 দিন সময় লাগবে। দুর্গা পুজো ও কালী পুজোর মাঝে গোটা ইন্টারভিউ প্রক্রিয়া শেষ করতে চায় এসএসসি।

তারপরই হাইকোর্টের অনুমতি নিয়ে উচ্চ প্রাথমিকের মেধা তালিকা প্রকাশ করতে চায় এসএসসি। দীর্ঘ আট বছর ধরে এই নিয়োগ প্রক্রিয়া চলছে।

নিয়োগ দুর্নীতি নিয়ে একাধিক মামলায় জর্জরিত এসএসসি৷ বহু যোগ্য প্রার্থীদের বঞ্চিত করার অভিযোগও উঠেছে সংস্থার বিরুদ্ধে৷ ইতিমধ্যেই একাধিক যোগ্য প্রার্থীকে নিয়োগ করতেও নির্দেশ দিয়ে হাইকোর্ট৷

এই পরিস্থিতিতে এবার গোটা ইন্টারভিউ প্রক্রিয়া সম্পন্ন করা এবং মেধা তালিকা প্রকাশের প্রক্রিয়া স্বচ্ছ রাখা এসএসসি-র কাছে বড় চ্যালেঞ্জ৷ ইতিমধ্যেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন, যোগ্য প্রার্থীদের জায়গা করে দিতে শূন্যপদ তৈরি করতে সিদ্ধান্ত নিয়েছে রাজ্য মন্ত্রিসভা৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here