প্রাইমারি টেট 2022 এডমিট কার্ডে কোন কোন নির্দেশিকা জারি করলো – TET পরীক্ষায় কোন কোন নিয়ম মানতে হবে

প্রাইমারি টেট 2022 এডমিট কার্ডে কোন কোন নির্দেশিকা জারি করলো - TET পরীক্ষায় কোন কোন নিয়ম মানতে হবে
প্রাইমারি টেট 2022 এডমিট কার্ডে কোন কোন নির্দেশিকা জারি করলো - TET পরীক্ষায় কোন কোন নিয়ম মানতে হবে

সম্প্রতি পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে প্রাইমারি টেট 2022 পরীক্ষার তারিখ ঘোষিত হয়েছে 11 ডিসেম্বর। আর কিছুদিনের মধ্যেই বহু নানাবিধ বিধি-নিষেধের মধ্য দিয়ে সম্পন্ন হতে চলেছে এবারের টেট পরীক্ষা। সম্প্রতি প্রাইমারি শিক্ষা পর্ষদের তরফ থেকে নতুন নির্দেশিকা জারি করা হলো যেখানে উল্লেখ রয়েছে পরীক্ষার্থীদের প্রাইমারি টেট 2022 পরীক্ষার জন‍্য কোন কোন নিয়ম গুলি মানতে হবে।

প্রাইমারি টেট 2022 পরীক্ষায় কোন কোন নিয়ম মানতে হবে:

1. সকল পরীক্ষার্থীদের পরীক্ষা শুরু হওয়ার কমপক্ষে দুই ঘণ্টা আগে পরীক্ষা কেন্দ্র পৌঁছাতে হবে। (পরীক্ষার সময় : দুপুর 12 টা থেকে দুপুর 2:30 মিনিট)

2. কোন প্রার্থীকে তার পরিচয়পত্রের প্রমাণ, সঠিক অনুসন্ধান ও বায়োমেট্রিক ছাড়া প্রবেশ করতে দেওয়া হবে না। এবং মেটাল ডিটেক্টর এর সাহায্যে প্রবেশের গেটে পরীক্ষা করা হবে।

3. যে সকল পরীক্ষার্থীরা শারীরিকভাবে অক্ষম যথাযথ কর্তৃপক্ষের কাছ থেকে তার সংসার পত্র আনতে হবে এবং নির্বাচিত জেলার ডি.আই / এপ.পি পূর্বনুমতি চাওয়া উচিত। শারীরিকভাবে অক্ষম প্রার্থীদের জন‍্য ৫০ মিনিট বেশি সময় দেওয়া হবে।

4. পরীক্ষা কেন্দ্রে প্রাথমিক পর্ষদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা এডমিট কার্ড এবং একটি বৈধ আইডি প্রুফ হিসেবে ( মাধ‍্যমিক এডমিট কার্ড / আধার কার্ড / প‍্যান কার্ড / ভোটার আইডি / পাসপোর্ট / ড্রাইভিং লাইসেন্স ) উল্লেখিত নথিপত্র ছাড়া পরীক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণের অনুমতি দেয়া হবে না।

5. যে জিনিসগুলি নিষিদ্ধ সেগুলির রাখার দায়িত্ব পরীক্ষা কেন্দ্রের নয়।

6. প্রত্যেক প্রার্থীকে কালো বলপয়েন্ট পেন নিয়ে যেতে হবে। এবং তার সঙ্গে দুই কপি এডমিট কার্ড, ফরম ফিলাপের সময় যে ফটো দেওয়া আছে সেই ফটো নিয়ে যেতে হবে যেটি পরীক্ষা কেন্দ্রে অ্যাটেন্ডেন্স শিটে আটকে দিতে হবে।

7. পরীক্ষার্থীদের তাদের নিজস্ব রোল নম্বর অনুযায়ী শিটে বসতে হবে। কোন পরীক্ষার্থী যদি অন্য সিটে বসে তাহলে তার পরীক্ষা ক্যানসিল করে দেয়া হবে।

8. কোন পরীক্ষার্থী যদি নির্দিষ্ট সময়ের পরে পরীক্ষা কেন্দ্রে পৌছাই তাহলে সেই প্রার্থীকে পরীক্ষাতে অংশগ্রহণ করতে দেয়া হয় না।

9. কোন অবস্থাতে পরীক্ষা কেন্দ্রের ভিতর নিম্নলিখিত জিনিসগুলি বহন করার অনুমতি দেওয়া হবে না।

i) যে কোন স্টেশনারি জিনিস, পাঠ‍্য বই, কাগজের টুকরো, জ‍্যামিতি, প্লাস্টিকের ব‍্যাগ, ক্যালকুলেটর, পেন্সিল বক্স, পেনড্রাইভ, ইলেকট্রনিক প্রেন, স্ক্যানার, হ্যান্ড ব্যাগ, স্বর্ণের অলংকার, জলের বোতল।

ii) যেকোনো যোগাযোগের যন্ত্র যথা- মোবাইল ফোন, ব্লুটুথ, ইয়ারফোন, মাইক্রোফোন, ঘড়ি প্রভৃতি।

Official Website – www.wbbpe.org

10. পরীক্ষা কেন্দ্রের ভিতর কোনরকম ধূমপান, চুইং, গুটকা খাওয়া চলবে না। এবং কোনরকম খাবার নিয়ে যাওয়া যাবে না।

11. কোন শিক্ষকের অনুমতি ছাড়া পরীক্ষা কেন্দ্রের ঘর থেকে বাইরে বেরোনো যাবে না।

12. পরীক্ষা সম্পন্ন হওয়ার পর প্রত্যেক প্রার্থীকে তার নিজস্ব অরজিনাল OMR শিট (যেটি গোলাপী কালারের) এবং ডাউনলোড করা একটি এডমিট কার্ড জমা করতে হবে।

13. পরীক্ষা সমাপ্ত হওয়ার পর যতক্ষণ না শিক্ষক অনুমতি দেবে ততক্ষণ তুমি বাইরে যেতে পারবে না।

14. পরীক্ষার শেষে যে জিনিসগুলো তুমি বাড়ি নিয়ে আসতে পারবে প্রাইমারি টেট 2022 প্রশ্নপত্র, একটি OMR শিট (যেটি সবুজ কালারের) এবং একটি এডমিট কার্ড।

আরও পড়ুন – আপনিও TET পরীক্ষার্থী হলে দেখে নিন পরীক্ষা নিয়ে খুঁটিনাটি তথ্য়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here