Mutton Chops Recipe: স্পাইসি মাটন চপ – Best Spicy Mutton Chops Recipe

স্পাইসি মাটন চপ – Best Spicy Mutton Chops Recipe
স্পাইসি মাটন চপ – Best Spicy Mutton Chops Recipe

স্পাইসি মাটন চপ – Spicy Mutton Chops Recipe


Spicy Mutton Chops Recipe: আজ এখানে আপনাদেরকে একটি সহজ রেসিপি শেয়ার করব। এখানে আমরা পুরানো সেরা রেসিপিগুলোর পাশাপাশি কিছু নতুন মজাদার রেসিপি রেখেছি। খাবারের রস বুঝতে সাহায্য করবে, রেসিপিগুলোর প্রস্তুতপ্রণালী দারুণ সহজ এবং পুষ্টিকর। সবচেয়ে বড় কথা, মজাদার। পুরো পরিবার একত্রে উপভোগ করার মতো। একটি প্রচেষ্টা আমাদের কাছে গুরুত্বপূর্ণ, তা হলো শিশুদের অল্প বয়স থেকে রান্নায় উৎসাহী করে তোলা। যেন স্বাস্থ্যকর খাদ্য গ্রহণে অভ্যস্ত হয়ে তারা ভবিষ্যতে স্বাস্থ্যোজ্জ্বল জীবনের সুফল ভোগ করতে পারে। সেই রেসিপিটি হলো Spicy Mutton Chops Recipe. চলুন দেখে নেওয়া যাক Spicy Mutton Chops Recipe কিভাবে বানাবো ও কি কি উপাদান প্রয়োজন।

উপকরণ

  1. খাসির মাংস টুকরো আধা কেজি
  2. দই ১ কাপ, কাঁচা মরিচ কুঁচি ৪ টা
  3. ধনিয়া গুঁড়ো ২ চা চামচ
  4. হলুদ গুঁড়ো আধা চা চামচ
  5. আদা-রসুন বাটা আধা চা চামচ
  6. মরিচ গুঁড়ো ১ চা চামচ
  7. গরম মসলা গুঁড়ো ১ চা চামচ
  8. ডিম ১ টা
  9. লবণ পরিমাণমতো
  10. তেল ভাজার জন্য পেয়াজ কুঁচি ২ টা

আরও পড়ুন- আনোখা চিকেন রেসিপি তৈরির প্রয়োজনীয় উপাদান

প্রণালী

একটি পাত্রে দই, আদা রসুন বাটা, ধনে গুঁড়ো, মরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো, গরম মসলা গুঁড়ো, কাঁচামরিচ এবং লবণ একসঙ্গে মেশান। সঙ্গে মাংস দিন। ৩ ঘণ্টা ম্যারিনেট (সিরকাসিক্ত) করুন। কোনো পানি না দিয়ে প্রেশার কুকারে ৫ মিনিট রান্না করুন। নামিয়ে ঠান্ডা করে পেপার টাওয়েল দিয়ে চেপে চেপে শুকান।

একটি পাত্রে ডিম ভালোমতো ফেটান। কড়াইয়ে তেল গরম করে মাংসের টুকরো ডিমে ডুবিয়ে ডুবো তেলে ভাজুন। বাদামি হলে নামিয়ে নিন। পেঁয়াজ কুঁচি ও লেবুর স্লাইস দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here