দৈনিক চাকরির খবর 2022 – SSC এর বিরাট নিয়োগ 24000 শূন্যেপদে চাকরি হবে

দৈনিক চাকরির খবর 2022 - SSC এর বিরাট নিয়োগ 24000 শূন্যেপদে চাকরি হবে
দৈনিক চাকরির খবর 2022 - SSC এর বিরাট নিয়োগ 24000 শূন্যেপদে চাকরি হবে

দৈনিক চাকরির খবর 2022 – SSC এর বিরাট নিয়োগ 24000 শূন্যেপদে চাকরি হবে

দৈনিক চাকরির খবর 2022: পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। অবশেষে অপেক্ষার অবসান ঘটলো এবং বেরিয়ে গেল বিজ্ঞপ্তি। ইতিমধ্যে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এসএসসির তরফ থেকে এবং জানিয়ে দেওয়া হয়েছে 24,000 শূন্যেপদে কর্মী নিয়োগ করা হবে। এখানে বিশাল বড় চাকরির সুবিধা রয়েছে এবং এখানে চাকরি পেলে চাকরিপ্রার্থীদের প্রচুর পরিমাণে বেতন দেওয়া হবে। যে সমস্ত চাকরিপ্রার্থীরা চাকরিপ্রার্থীরা একটি স্থায়ী পদে ভালো বেতনের চাকরি খুঁজছিলেন তারা সকলেই এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। এবারে তাহলে এই দপ্তরে চাকরির জন্য আবেদন করতে হলে শিক্ষাগত যোগ্যতা ছাড়াও আরও অন্যান্য কি যোগ্যতার প্রয়োজন? বয়স সীমা কত? আবেদনের শেষ তারিখ কি? এই সব বিষয়ে খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

আবেদন পদ্ধতি: SSC মাধ্যমে এই চাকরির জন্য আবেদন করতে হলে আপনাকে অবশ্যই অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। তার জন্য যা যা করতে হবে সেগুলি হল-

1. আপনাকে প্রথমে এই দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট ssc.nic.in এ যেতে হবে।

2. এরপর সেখানে একটি window open হবে সেখানে Apply now Option এ ক্লিক করতে হবে।

3. এরপর সেখানে আরেকটি window open হবে সেখানে আপনার যাবতীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

4. রেজিস্ট্রেশন হয়ে গেলে আপনাকে একটি User Id ও Password দেওয়া হবে সেটি দিয়ে Login করলেই একটি অনলাইন অ্যাপ্লিকেশনের ফর্ম আসবে।

5. এরপর সেই ফর্মে আপনার নিজের নাম, বাবার নাম, মায়ের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, জেন্ডার, বয়স, ঠিকানা, আধার নম্বর, একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার ইত্যাদি লিখে ফর্ম টিকে ফিলাপ করে ফেলুন।

6. এরপর আপনার নিজের একটি পাসপোর্ট সাইজের ফটো স্ক্যান করে ফর্মের নির্দিষ্ট স্থানে আপলোড করে দিন এবং সিগনেচারের জায়গায় একটি সিগনেচার স্ক্যান করে আপলোড করে দিন।

7. সবশেষে আপনার নিজের যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি স্ক্যান করে ফর্মের সঙ্গে যুক্ত করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার অ্যাপ্লিকেশন complete।

প্রয়োজনীয় ডকুমেন্টস: আবেদন করার সময় আবেদন পত্রের সঙ্গে যে সব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি যুক্ত করে সাবমিট করতে হবে সেগুলি হল-

1. বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড স্ক্যান করা।

2. আধার কার্ড স্ক্যান করা ‌।

3. সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস স্ক্যান করা।

4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে তাহলে স্ক্যান করা ‌।

5. এক কপি পাসপোর্ট সাইজের ফটো স্ক্যান করা।

6. এবং General দের ক্ষেত্রে ১০০ টাকা আবেদন মূল্য। তবে মহিলা ও সংরক্ষিত শ্রেনীর প্রার্থীদের ক্ষেত্রে কোনো আবেদন মূল্য দিতে হবে না।

নিয়োগ পদ্ধতি: এই দপ্তরে চাকরির জন্য আবেদন পত্র জমা নেওয়ার প্রক্রিয়া শেষ হয়ে গেলেই আবেদনকারীদের প্রথমে একটি ১০০ নম্বরের কম্পিউটার বেসড পরীক্ষার জন্য ডাকা হবে। এই পরীক্ষার সিলেবাস আপনারা এই দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে দেখতে পাবেন। এই পরীক্ষায় যারা উত্তীর্ণ হবেন তাদের Physical টেস্ট এর জন্য ডাকা হবে।

এই Physical টেস্টে যারা উত্তীর্ণ হবেন তাদের একটি Medical টেস্টের জন্য ডাকা হবে। এখানেও যারা উত্তীর্ণ হবেন তাদের একটি ডকুমেন্টস ভেরিফিকেশন ও ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। শেষ পর্যন্ত এই সব কিছুতে যারা উত্তীর্ণ হবেন তাদের সরাসরি চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ: এই দপ্তরে চাকরির জন্য আবেদন পত্র জমা নেওয়া গত ২৭/১০/২০২২ তারিখ থেকে শুরু হয়ে গিয়েছে এবং এই আবেদন চলবে আগামী ৩০/১১/২০২২ তারিখ পর্যন্ত। তাই আর দেরি না করে মাধ্যমিক পাসে এত ভালো ও স্থায়ী পদে মোটা বেতনের এই চাকরি পাওয়ার সুযোগ হাতছাড়া না করে দ্রুত আবেদন করে ফেলুন।

শূন্যপদের নাম, শিক্ষাগত যোগ্যতা ও বয়স সীমা:

কেন্দ্রীয় সরকারের অধীনস্থ SSC মাধ্যমে সারা দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা বিভিন্ন ডিপার্টমেন্ট গুলিতে ২৪,০০০ শূন্যপদে কর্মী নিয়োগ করা হচ্ছে।

এই পদে চাকরির জন্য আবেদন করতে হলে আপনাকে অবশ্যই যে কোনো সরকার স্বীকৃত বোর্ড থেকে নুন্যতম মাধ্যমিক পাস করে থাকতে হবে। এবং সেই সঙ্গে শারীরিক ভাবে পুরোপুরি সক্ষম হতে হবে অর্থাৎ সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে।

পুরুষ আবেদনকারীদের ক্ষেত্রে General, SC ও OBC শ্রেনীর প্রার্থীদের উচ্চতা হতে হবে 170cm ও ছাতি হতে হবে 80cm এবং ST প্রার্থীদের উচ্চতা হতে হবে 162.5cm ও ছাতি হতে হবে 78cm এবং গোর্খা শ্রেনীর প্রার্থীদের উচ্চতা হতে হবে 160cm ও ছাতি হতে হবে 76cm। এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে General, SC ও OBC শ্রেনীর প্রার্থীদের উচ্চতা হতে হবে 157cm, ST শ্রেনীর প্রার্থীদের উচ্চতা হতে হবে 150cm এবং গোর্খা শ্রেনীর প্রার্থীদের উচ্চতা হতে হবে 147.5cm।

এক্ষেত্রে পুরুষ মহিলা নির্বিশেষে সকল চাকরিপ্রার্থীরাই বয়স হতে হবে ১৮-২৩ বছরের মধ্যে।

তবে সংরক্ষিত শ্রেনীর প্রার্থীরা যেমন SC,ST রা ৫ বছর এবং OBC এবং Ex-Serviceman এ রা ৩ বছর বয়স পর্যন্ত বয়সের ছাড় পাবেন।

এই পদের জন্য নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে ২১,৭০০-৬৯,১০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আরও পড়ুন- কেন্দ্র সরকারের চাকরির খবর আয়ুষ মন্ত্রকে একাধিক শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়তে হবে।

অফিসিয়াল নোটিশ- ক্লিক করুন

অফিসিয়াল ওয়েবসাইট- ক্লিক করুন

সমস্ত চাকরির খবরা খবর পেতে আমাদের টেলিগ্রামে যুক্ত হন- এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here